নওগাঁয় ৫প্রতিষ্ঠানকে ৬৫হাজার টাকা জরিমানা

নওগাঁয় ৫প্রতিষ্ঠানকে ৬৫হাজার টাকা জরিমানা

বিকাশ চন্দ্র প্রাং, স্টাফ রিপোর্টার: নওগাঁয় ৫টি প্রতিষ্ঠানকে ৬৫হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার জেলার পত্নীতলা উপজেলায় মধুইল, চাঁদপুকুর ও মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর নওগাঁর সহকারি পরিচালক মো. শামীম হোসেন জানান, পত্নীতলা উপজেলায় সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে বাজার তদারকি অভিযান চালানো হয়। এসময় মধুইল, চাঁদপুকুর ও মাহমুদপুর এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অপরাধে ৪৩ধারায় তালুকদার সেমাইকে ৫হাজার ও মেসার্স ভাই ভাই সেমাইকে ৫হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অপরাধে ৫১ধারায় চাঁদপুর মিশনারী ডিসপেনসারিকে ৫হাজার টাকা ও ওজনে প্রতি ৫লিটারে ৪০০ মিলি তেল কম দেওযায় মধইল ফিলিং স্টেশনকে ৪৭ ধারায় ৩০ হাজার টাকা ও হাজী ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনাকে এ অধিদপ্তর সবসময়ই স্বাগত জানায়। কিন্তু অসাধু ও অনৈতিক যে কোন কাজের ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে। ভোক্তা স্বার্থ সংরক্ষণে অধিদপ্তরের অভিযান চলছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি। অভিযানে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

আপনি আরও পড়তে পারেন